1. aoroni@nobanno.com : AORONI AKTER : AORONI AKTER
  2. aporna@gmail.com : Aporna Halder : Aporna Halder
  3. admin@hostitbd.xyz : hostitbd :
  4. admin@nobannotv.com : nobannotv.com : Nobannotv com
বাড়ল মেট্রোরেলের টিকিটের দাম — Nobanno TV
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বাড়ল মেট্রোরেলের টিকিটের দাম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১৫ বার পঠিত

২০২৪-২৫ অর্থবছরের প্রথম দিন থেকেই বাড়ল মেট্রোরেলের টিকিটের দাম। জাতীয় রাজস্ব বোর্ড ট্রোরেলের টিকিটের ওপর ১৫ শতাংশ মূল্যসংযোজন কর আরোপ করেছে। ফলে আজ থেকে মেট্রোরেলে চলাচল করতে রাজধানীবাসীকে বাড়তি ভাড়া গুনতে হবে।

সোমবার (১ জুলাই) সকালে মেট্রোরেলের প্রথম ট্রিপ থেকে এ মূল্যসংযোজন কর কার্যকর হয়েছে।

এর আগে, ২০২২ সালের ২৮ ডিসেম্বর থেকে মেট্রোরেল চালুর পর থেকে টিকিটের দামে ভ্যাট মওকুফ ছিল। এই মেয়াদ শেষ হয়েছে রবিবার (৩০ জুন)।
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট বিভাগের দ্বিতীয় সচিব ব্যারিস্টার মো. বদরুজ্জামান মুন্সীর স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, ডিএমটিসিএল ভ্যাট অব্যাহতির সময়সীমা বাড়ানোর আবেদন করলেও এনবিআরের পর্যালোচনায় দেখা যায়, রূপকল্প ২০৪১ অনুযায়ী দেশকে এগিয়ে নিতে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড চলমান। এই কার্যক্রমগুলোর জন্য যথেষ্ট পরিমাণে তহবিল প্রয়োজন, যার প্রাথমিক উৎস প্রত্যক্ষ এবং পরোক্ষ কর।

চিঠিতে আরও বলা হয়েছে, দেশীয় শিল্পের বিকাশ, বিকল্প পণ্য আমদানি সক্ষমতা বাড়ানো এবং ক্ষুদ্র ও কুটিরশিল্পের বিকাশের জন্য পর্যায়ক্রমে কর অব্যাহতি দেওয়া হয়েছে। তবে ব্যাপক উন্নয়ন প্রচেষ্টা টেকসই করতে এবং কর-জিডিপি অনুপাত বাড়াতে সরকারকে ধীরে ধীরে এসব সুবিধা প্রত্যাহার করতে হবে। তারই অংশ হিসেবে মেট্রোরেলের টিকিটে ভ্যাট অব্যাহতি প্রত্যাহার করা হচ্ছে।

নবান্ন টিভি

 

সংবাদটি শেয়ার করুন

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2023 nobannotv.com
Design & Development By Hostitbd.Com