1. aoroni@nobanno.com : AORONI AKTER : AORONI AKTER
  2. admin@hostitbd.xyz : hostitbd :
  3. mamunij55@gmail.com : Muna :
  4. admin@nobannotv.com : nobannotv.com : Nobannotv com
জানুয়ারির দলবদলে রেকর্ড ১.৫ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে ক্লাবগুলো — Nobanno TV
বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১১ অপরাহ্ন

জানুয়ারির দলবদলে রেকর্ড ১.৫ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে ক্লাবগুলো

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৪ বার পঠিত

প্যারিস, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : জানুয়ারির দল বদলে রেকর্ড পরিমান অর্থ ব্যয় করেছে বিশ্বের বিভিন্ন ক্লাব। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার রিপোর্ট অনুযায়ী গতমাসে আন্তর্জাতিক দলবদলের উইন্ডোতে ক্লাবগুলো ব্যয় করেছে ১.৫৭ বিলিয়ন মার্কিন ডলার। যা শীতকালীন উইন্ডোতে এযাবৎকালে সর্বোচ্চ।
বিশেষ করে ইংলিশ ক্লাবগুলো এ বছর অনেক বেশি অর্থ ব্যয় করেছে। যে কারণে আগের বছরের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশী অর্থ ব্যয় হয়েছে এবার। ২০১৮ সালের রেকর্ডের চেয়ে ২৩০ মিলিয়ন মার্কিন ডলার বেশী ব্যয় হয়েছে গতমাসের উইন্ডেতে। শুধুমাত্র ইংলিশ ক্লাবগুলো খরচ করেছে মোট ব্যয়ের ৫৭.৩ শাতংশ। তারা সর্বমোট ব্যয় করেছে ৮৯৮.৬ মিলিয়ন মার্কিন ডলার। এদের মধ্যে শুধুমাত্র চেলসি আটজন নতুন খেলোয়াড় দলভুক্ত করার বিপরীতে ব্যয় করেছে ৩৯০ মিলিয়ন মার্কিন ডলার।
খরচের তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফরাসি ক্লাবগুলো ব্যয় করেছে ১৩১.৯ মিলিয়ন মার্কিন ডলার। এ সময়ে দলবদলকারী খেলোয়াড় সংখ্যাও ছিল সর্বাধিক। নতুন ক্লাব বেছে নিয়েছে ৪৩৮৭ জন পুরুষ ও ৩৪১জন নারী ফুটবলার।
জানুয়ারিতে নারী ফুটবলের দলবদল ব্যয়ও নতুন রেকর্ডে পৌঁছেছে। ব্যয় হয়েছে ৭লাখ ৭৪ হাজার ৩০০ মর্কিন ডলার, যা আগের বছরের একই সময়ের তুলনায় ৫৮.৭ শতাংশ বেশী।

সংবাদটি শেয়ার করুন

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2023 nobannotv.com
Design & Development By Hostitbd.Com